উপজেলা নির্বাচন অফিসের ফোন নম্বর পাওয়ার সহজ উপায়

উপজেলা নির্বাচন অফিসের ফোন নম্বর পাওয়ার সহজ উপায়।

এনআইডি কার্ডের সমস্যা সম্পর্কে অফিসে যোগাযোগ করার উপায়

আপনি দেশের যে স্থানেই থাকুন না কেন খুব সহজেই আপনার সংশ্লিষ্ট উপজেলা নির্বাচন অফিসের ফোন নম্বর সংগ্রহ করে আপনার এনআইডি কার্ড/ভোটার আইডি কার্ডের (NID) যে কোন প্রকার সমস্যা নিয়ে সরাসরি সংশ্লিষ্ট উপজেলার ডাটা এন্ট্রি অপারেটরদের সাথে কথা বলতে পারবেন মোবাইল ফোনের মাধ্যমে। তাদের কাছে আপনাদের সমস্যাগুলো তুলে ধরতে পারবেন এবং তারা আপনাকে সঠিক পরামর্শ দেবে। যদিও ১০৫ নম্বরে কল করে জাতীয় পরিচয়পত্র সংক্রান্ত সেবা পাওয়া যায়। কিন্ত অধিকাংশ সময়ই দেখা যায় ১০৫ নম্বরে কল করলে কল রিসিভ হয় না রিসিভ হলেও অনেক সময় ধরে লাইনে থাকতে হয় যা খুবই বিরক্তিকর। তাছাড়া ১০৫ নম্বরে কথা বললে তারা অধিকাংশ সময়ই নিজ উপজেলা নির্বাচন অফিসে যোগাযোগ করতে বলে থাকেন।

তাই আপনি যদি প্রথমেই নিজ উপজেলা নির্বাচন অফিসের ফোন নম্বর সংগ্রহ করে তাদের সাথে কথা বলার সুযোগ পান তাহলে হয়তো আপনার সময় কিছুটা হলেও বেচে যাবে। এখন কথা হচ্ছে আপনি যে উপজেলার ভোটার সেই উপজেলা নির্বাচন অফিসের ফোন নম্বর কিভাবে পাবেন? এটা একদম সহজ একটি বিষয়। কারণ বাংলাদেশ নির্বাচন কমিশন জনসাধারণের সেবা সহজীকরণের জন্য নিরলস কাজ করে যাচ্ছে।

তাহলে চলুন দেখা যাক কিভাবে বাংলাদেশের প্রত্যেকটি উপজেলার নির্বাচন অফিসের ফোন নম্বর পাওয়া যায়।

যেকোন উপজেলা নির্বাচন অফিসের ফোন নম্বর পেতে ভিজিট করতে হবে services.nidw.gov.bd। আপনার মোবাইল অথবা কম্পিউটার থেকে যেকোন একটি ব্রাউজার ওপেন করে উক্ত ঠিকানায় ভিজিট করুন তাহলে নিচের ছবির মতো একটি ওয়েবসাইট আসবে।

ভোটার আইডি কার্ডের সমস্যার সমাধান

মেনু বার থেকে যোগাযোগ করুন বাটনে ক্লিক করবেন। তাহলে নিচের ছবির মতো একটি পেজ আসবে।
 
ভোটার আইডি কার্ডের সমস্যা নিয়ে যোগাযোগ করার উপায়

এই পেজ থেকে Region এ আপনি কোন বিভাগের অর্ন্তগত সেটি সিলেক্ট করবেন, তারপর District এ আপনার জেলা সিলেক্ট করবেন এবং Upazila তে আপনার নিজ উপজেলা সিলেক্ট করবেন তারপর Search বাটনে ক্লিক করবেন। তাহলে দেখবেন ওই উপজেলার দুই জন ডাটা এন্ট্রি অপারেটরের নাম, মোবাইল নম্বর এবং ওই উপজেলার দায়িত্বরত নির্বাচন অফিসারের নাম দেখা যাবে। যদিও নির্বাচন অফিসারের মোবাইল নম্বর এখানে দেখা যাচ্ছে না তবে পরবর্তী এটি আপডেট করা হতে পারে।

আপনার প্রয়োজনে যেকোন একজন অপারেটরের মোবাইল নম্বরে ফোন করে আপনার পরিচয় দিয়ে তার সাথে কথা বলতে পারবেন। তবে যখন তখন ফোন করবেন না। অফিস ডে এবং অফিস আওয়ার অর্থাৎ সরকারি ছুটির দিন বাদে রবিবার থেকে বৃহস্পতিবার সকাল ৯.০০ ঘটিকা থেকে বিকাল ৫.০০ ঘটিকার মধ্যে ফোন করবেন এবং আপনার এনআইডি কার্ড/ভোটার আইডি কার্ডের সমস্যা সম্পর্কে বলবেন তারা আপনাকে সঠিক পরামর্শ দেবে।
একটি মন্তব্য পোস্ট করুন (0)
নবীনতর পূর্বতন