মোবাইল দিয়ে ভোটার আইডি কার্ড চেক করার উপায় - Nid Card Online Copy For Free

মোবাইল দিয়ে ভোটার আইডি কার্ড চেক করার উপায় - Nid Card Online Copy For Free

ভোটার আইডি কার্ড চেক

আজ মোবাইল  দিয়ে ভোটার আইডি কার্ড চেক করার দারুন একটি উপায় সম্পর্কে বিস্তারিত তথ্য দেবো। সেই সাথে Nid Card Online Copy Download করে প্রিন্ট করে নিতে পারবেন সম্পূর্ণ ফ্রিতে। এর আগে ফ্রিতে অনলাইন থেকে ছবিসহ ভোটার আইডি কার্ড চেক করার বিষয়ে এবং পুরাতন ভোটারদের Nid Online Copy Download করার বিষয়ে পোষ্ট দেয়া হয়েছে আমাদের ওয়েবসাইটে। 


আজকে মোবাইল অ্যাপ দিয়ে ভোটার আইডি কার্ড চেক করার উপায় সম্পর্কে জানাবো। যারা অনলাইন থেকে Nid check করতে চানে এবং Nid Card Online Copy নিতে চান তার নিম্নোক্ত উপায় খুব সহজেই নিজেদের Nid Card Check করতে পারবেন। তাহলে চলুন শুরু করা যাক-

মোবাইল অ্যাপ দিয়ে ভোটার আইডি কার্ড চেক - Nid Card Online Copy For Free

মোবাইল অ্যাপ দিয়ে Nid Card Check করার জন্য মোবাইলে ছোট একটি App ইনিস্টল করতে হবে। আপনার গুগুল প্লে স্টোরে গিয়ে এনআইডি বিস্তারিত লিখে সার্স করবেন। তাহলে নিচের ছবির মত দেখতে একটি অ্যাপ পেয়ে যাবেন। 

এনআইডি বিস্তারিত

অ্যাপটি ইনিস্টল হয়ে গেলে ওপেন করবেন কোন প্রকার রেজিস্ট্রেশনের দরকার হবে না। ভবিষ্যতে এই অ্যাপটি ব্যবহারের জন্য রেজিস্ট্রেশন করার প্রয়োজন হতে পারে। তবে বর্তমানে রেজিস্ট্রেশনের ঝামেলা ছাড়াই ভোটার আই্ডি কার্ড চেক করা সম্ভব এই অ্যাপের মাধ্যমে।

ভোটার আইডি কার্ড চেক

অ্যাপটি অপেন করার পর ১ নং ছবির মত দেখা যাবে। ১০ সংখ্যা বা ১৭ সংখ্যর এনআইডি নম্বর ও জন্ম তারিখ টাইপ করে খুজুন বাটনে ক্লি করলেই আপনার ভোটার আইডি কার্ড চেক করে দেবে। এখান থেকে প্রতিদিন ১ টি করে সার্স করতে পারবেন। তবে বার বার সার্স করার জন্য ১ নং ছবির উপরে বাম পাশে বিজ্ঞাপন দেখে লিমিট বাড়াতে চান? এখানে ক্লিক করলে একটি বিজ্ঞাপন চলবে। বিজ্ঞাপন শেষ হলে পুনরায় সার্স করতে পারবেন। এভাবে একটি করে বিজ্ঞাপন দেখার মাধ্যমে বার বার সার্স করতে পারবেন। 

ভোটার আইডি কার্ড চেক করে ২ নং ছবির মত বিস্তারিত তথ্য সামনে এনে দেবে। এখানে বাংলা নাম, ইংরেজি নাম, পিতা-মাতার নাম, জন্ম তারিখ আইডি নম্বর, পিন নম্বর রক্তের গ্রুপ, বর্তমান ও স্থায়ী ঠিকানা দেখা যাবে। ছবিতে সকল তথ্যগুলো গোপনীয়তার জন্য হাইড করে দেয়া হয়েছে। 

আপনি চাইলে এই তথ্যে প্রিন্ট করে নিয়ে Nid Card Online Copy হিসেবে ব্যবহার করতে পারেন। প্রিন্ট করুন বাটনে ক্লিক করলে প্রিন্ট প্রিভিউ দেখা যাবে তখন সেটি ডাউনলোড করে মোবাইলে সংরক্ষণ করবেন এবং কোন কম্পিউটারের দোকান থেকে প্রিন্ট করে নিতে পারেন।

এই ছিলো মোবাইল দিয়ে ভোটার আইডি কার্ড চেক করার উপায়। এ বিষয়ে কোন প্রশ্ন থাকলে কমেন্টস করতে পারেন আপনাদের প্রশ্নের উত্তর দিতে চেষ্টা করবো। আমাদের ওয়েবসাইটে Nid Card সংক্রান্ত যাবতীয় সমস্যা সম্পর্কে বিস্তারিত পরামর্শ দিয়ে পোষ্ট করা আছে প্রয়োজনে দেখে নিতে পরেন। এই লেখাটি যদি ভালো লাগে তাহলে বন্ধুদের মাঝে শেয়ার করার জন্য অনুরোধ রইলো। ধন্যবাদ..!

একটি মন্তব্য পোস্ট করুন (0)
নবীনতর পূর্বতন