মোবাইলে Nid Card Check করার উপায় - Nid Card Online Check

মোবাইলে Nid Card Check করার উপায় - Nid Card Online Check

Nid Card Check

আপনি চাইলে আপনার হাতে থাকা মোবাইল দিয়ে খুব সহজে Nid Card Check করে দেখতে পারেন। Nid Card Online Check করার দুর্দান্ত একটি মোবাইল অ্যাপ Google Play Store এ রয়েছে। হয়তো আপনি সেই অ্যাপ সম্পর্কে জানেন না। আপনার ভোটার আইডি কার্ডের অরিজিনাল ছবিসহ তথ্য দেখা যাবে এই মোবাইল অ্যাপটির মাধ্যমে। আপনি যদি চান তাহলে ছবিটি সেভ করেও রেখে দিতে পারে পরবর্তীতে কাজে লাগানোর জন্য। এই উপায়ে ভোটার আইডি কার্ড চেক করা গেলেও কোন অনলাইন কপি ডাউনলোড করা যাবে না।


তবে আমাদের ওয়েবসাইটে এর আগে Nid Online Copy পাওয়ার উপায় সম্পর্কে বিস্তারিত তথ্য দিয়ে একটি পোষ্ট করা হয়েছে। যদি আপনার Nid Online Copy প্রয়োজন হয় তাহলে পোষ্টটি পড়ে দেখতে পারেন।

তাহলে চলুন দেরি না করে জেনে নেয়া যাক কিভাবে মোবাইল দিয়ে Nid Card Online Check করতে হবে।

নতুন নতুন পোষ্ট পেতে "গুগল নিউজে আমাদেরকে ফলো করুন

Nid Card Online Check

মোবাইল অ্যাপ দিয়ে Nid Card Online Check করার জন্য মোবাইলে ছোট একটি App ইনিস্টল করতে হবে। আপনার মোবাইল থেকে Google Play Store এ গিয়ে Nid Checker-BD লিখে সার্চ করবেন। তাহলে নিচের ছবির মত দেখতে একটি অ্যাপ পেয়ে যাবেন। 

Nid Card Check

অ্যাপটি ইনিস্টল হয়ে গেলে ওপেন করবেন কোন প্রকার রেজিস্ট্রেশন করা লাগবে না। ভবিষ্যতে এই অ্যাপটি ব্যবহারের জন্য রেজিস্ট্রেশন করার প্রয়োজন হতে পারে। তবে বর্তমানে রেজিস্ট্রেশনের ঝামেলা ছাড়াই Id Card Online Check করা সম্ভব এই অ্যাপের মাধ্যমে।

Nid Card Online Check

অ্যাপটি ‌ওপেন করার পর প্রথমে এনআইডি নম্বর লিখবেন। তবে চেষ্টা করবেন ১৭ সংখ্যর এনআইডি নম্বর লেখার জন্য। ১০ সংখ্যা স্মার্ট এনআইডি নম্বর লিখলেও কাজ হবে। তবে কখনো কখনো কাজ নাও হতে পারে। 

তারপর যে কোন একটি মোবাইল নম্বর লিখবেন। সঠিক মোবাইল নম্বর লিখতে হবে এমন কোন নিয়ম নেই। তারপরের ঘরে জন্ম তারিখ সিলেক্ট করতে হবে। প্রথমে জন্ম মাস সিলেক্ট করবেন তারপর তারিখ এবং সাল সিলেক্ট করবেন।

তারপর ভেরিফাই করুন বাটনে ক্লিক করবেন। তাহলে আপনার Nid Card Online Check করে দেবে। এখান থেকে প্রতিদিন যতবার খুশি Nid Card Check করতে পারবেন। 

এই অ্যাপ থেকে ভোটার আইডি কার্ড চেক করলে আপনার অরিজিনাল ছবি, নাম, পিতার নাম, মাতার নাম এবং জন্ম তারিখ দেখা যাবে। ছবিতে কিছু তথ্য গোপনীয়তার জন্য হাইড করে দেয়া হয়েছে।

পরিশেষে

এই ছিলো মোবাইল দিয়ে ভোটার আইডি কার্ড চেক করার সহজ উপায়। এ বিষয়ে কোন প্রশ্ন থাকলে কমেন্টস করবেন। আপনাদের প্রশ্নের উত্তর দিতে চেষ্টা করবো। আমাদের ওয়েবসাইটে Nid Card সংক্রান্ত যাবতীয় সমস্যা সম্পর্কে বিস্তারিত পরামর্শ দিয়ে পোষ্ট করা আছে প্রয়োজনে দেখে নিতে পরেন। এই লেখাটি যদি ভালো লাগে তাহলে বন্ধুদের মাঝে শেয়ার করার জন্য অনুরোধ রইলো। ধন্যবাদ..!

1 মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন
নবীনতর পূর্বতন